Best Mobile Software for YouTuber

আমার যারা mobile দিয়ে ইউটিউবের কাজ করি তাদের mobile যে সকল সফটওয়্যার গুলো রাখতে হয় তার একটা লিস্ট দিলাম।
যে কোন তথ্য বা ভিডিওর টপিকস বা স্ক্রিপ্ট লিখে রাখতে "Simple Notepad" সফটওয়্যাটি ব্যবহার করতে পারেন।

ভিডিওর জন্য টপিকস ও ট্যাগ বের করতে চাইলে "Tube Buddy" মোবাইল এপসটি ডাউনলোড করে নিতে পারেন।

এছাড়াও যেকোন ভিডিও থেকে ভিডিওর ট্যাগ দেখতে বা কপি করতে চাইলে আপনাকে ব্যবহার করতে হবে "Tags for YouTuber".

ভিডিও রেকর্ড করার জন্য যাদের আলাদা ক্যামেরা নাই। যাদের মোবাইল ক্যামেরা দিয়ে ভাল ভিডিও করা বা ছবি তুলা যায় না। তাদেরকে মোবাইলে open camera মোবাইল এপসটি দিয়ে ভিডিও রেকর্ড ও ছবি তুলার জন্য বলব। কেননা এটা দিয়ে খুবই ভাল মানের ছবি বা ভিডিও করা যায়।

যারা মোবাইলে টিউটোরিয়াল ভিডিও বানিয়ে থাকেন তাদের অবশ্যই Screen Record করে ভিডিও বানাতে হয়। তবে স্ক্রিন রেকর্ড করার জন্য কয়েকটা সফটওয়্যার খুবই ভাল কাজ করে। আমি আমার লিস্টের তিনটা স্ক্রিন রেকর্ড করার সফটওয়্যার রেখেছি।  চাইলে আপনি আপনার জন্য যেইটা ভাল লাগে সেইটা ব্যবহার করতে পারেন।

ADV Screen Recorder
Du Recorder
Screen Recorder

আমাদের অডিওর কোয়ালিটি ভাল করার জন্য অডিওকে অনেক সময় ইডিটিং করতে হয়। মোবাইলে অডিও ইডিটিং করার জন্য সবচেয়ে জনপ্রিয় ও কাজের এপস হলো Lexis audio editor এই সফটওয়্যার দিয়ে প্রফেশনাল মানের অডিও ইডিটিং করতে পারবেন।

যেকোন ছবি থেকে ছবির ব্যকগ্রাউন্ড মুছে দিতে background eraser এপসটি ব্যবহার করতে পারেন।  এটা দিয়ে যেকোন ছবির ব্যকগ্রাউন্ড এক ক্লিকেও মুছতে পারবেন।

ভিডিওর থাম্বনেল দিয়ে ভিজিটরকে আপনার ভিডিও দেখতে বাধ্য করতে পারবেন, আপনি ভাল মানের আই কেচিং থাম্বনেইল বানাতে পারেন।  এর জন্য আপনাকে   Picsart photo editor মোবাইল সফটওয়্যারটি ব্যবহার করতে হবে। এই  এপসের সাহায্যে আপনার যেকোন ছবিকে প্রফেশনাল লুক দিতে যা যা করতে হয় সব ফাংশন এই এপসটাতে আছে। এ ছাড়াও আপনি  PixelLab এপটি ব্যবহার করতে পারেন, এটা দিয়েও আপনি খুব দ্রুত ও সহজ ভাবে ভিডিও থাম্বনেল বানাতে পারবেন।

মোবাইলে ভিডিও ইডিটিং করার জন্য বর্তমানে বেশ জনপ্রিয় সফটওয়্যার হলো Kinemaster এবং  Power Director আপনার ভিডিওকে প্রফেশনাল মানের ইডিটিং করতে চাইলে এই দুইটা এপস আপনার মোবাইলে রাখতে পারেন।

আপনি যদি এনিমেশন ভিডিও বানাতে পছন্দ করেন বা আপনার ভিডিওর প্রয়োজনে এনিমেশন ভিডিও বানাতে চান  তাহলে  Plotagon Story এই এপসটি ব্যবহার করতে পারেন।  তবে এই এপটি ব্যবহার করতে হলে আপনার মোবাইলে রেম  মিনিমাম তিন জিবি  হলে ভাল ভাবে এনিমেশন ভিডিও বানাতে পারবেন।

ভিডিও আপলোড করার জন্য YouTube সফটওয়্যার ব্যবহার করতে পারেন। অথবা যেকোন ব্রাউজারও ব্যবহার করতে পারেন।  তবে আমি আপনাকে বলব ভিডিও আপলোড এবং ইন্ডস্ক্রিন ও কার্ড ব্যবহারের জন্য Chrome ব্রাউজার ব্যবহার করার জন্য। আর চ্যানেলকে এনালাইসি বা কোন ভিডিওর মেটাডাটা বা থাম্বনেল পরিবর্তন করার জন্য YouTube Studio এপসটি ব্যবহার করতে।

ইউটিউবে কাজ করার জন্য আমাদেরকে বিভিন্ন সময় অনেক জিপ বা রার ফাইল ডাউনলোড করতে হয়। তাই এই সব ফাইল খুলে দেখার বা ব্যবহার করার জন্য RAR নামের এই এপসটি মোবাইলে রাখতে পারেন।

Kinemaster pro
Best Mobile Software for YouTuber Best Mobile Software for YouTuber Reviewed by LABIBA on August 23, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.